Career

১ এপ্রিলের আগে সেশন শুরু করা যাবে না, স্কুলগুলিকে কড়া

হোমপেজএক নজরে সব খবর জনপ্রিয়ওয়েবস্টোরিবাংলার মুখভাগ্যলিপিঘরে বাইরেআমাদের পছন্দবায়োস্কোপময়দানটুকিটাকিছবিঘরবাংলার মুখcricketদেখতেই হবেকলকাতাওয়েবস্টোরিভাগ্যলিপিঘরে বাইরেছবিঘরআমাদের পছন্দবায়োস্কোপময়দানটুকিটাকি Updated: 18 Mar 2023, 09:18 PM IST Soumick Majumdar

শেয়ার করুন

বোর্ড জানিয়েছে, কিছু স্কুল চলতি বছরের শুরুর দিকে তাদের শিক্ষাবর্ষ শুরু করে দিয়েছে। বোর্ডের মতে, এর ফলে দ্রুত দ্রুত পড়তে গিয়ে পড়ুয়াদের উপর চাপ তৈরি হতে পারে। স্কুলের পড়ানোর গতির সঙ্গে সবাই মানিয়ে না-ও নিতে পারে। সেই কারণে এই বিষয়ে সতর্ক হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

1/5ক্যালেন্ডার মেনে একেবারে সময় সময় পড়াতে হবে। পরেও না, আবার আগে  থেকেও না। স্কুলগুলির উদ্দেশ্যে এমনই নির্দেশিকা প্রকাশ করল সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন (CBSE)।  ফাইল ছবি: পিটিআই (PTI)2/5 সাম্প্রতিক সার্কুলারে CBSE জানিয়েছে, প্রতি বছর ১  এপ্রিল থেকে অ্যাকাডেমিক সেশন শুরু হয়। তার আগে যেন কখনই সেই বছরের  ক্লাস শুরু না করে স্কুলগুলি।  ফাইল ছবি: টুইটার (PTI)3/5বোর্ড জানিয়েছে, কিছু স্কুল চলতি বছরের শুরুর দিকে তাদের শিক্ষাবর্ষ শুরু করে  দিয়েছে। বোর্ডের মতে, এর ফলে দ্রুত দ্রুত পড়তে গিয়ে পড়ুয়াদের উপর চাপ তৈরি  হতে পারে। স্কুলের পড়ানোর গতির সঙ্গে সবাই মানিয়ে না-ও নিতে পারে। সেই  কারণে এই বিষয়ে সতর্ক হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।  ফাইল ছবি: এএনআই (PTI)4/5এর পাশাপাশি বোর্ড জানিয়েছে, মূল্যবোধের পাঠ, স্বাস্থ্য এবং শারীরিক শিক্ষা,  কর্মশিক্ষা এবং কমিউনিটি সার্ভিসের মতো এক্সট্রা-কারিকুলার পড়াশোনা চালানোর  জন্যও অনেক স্কুলে খুব কম দেওয়া হচ্ছে। এগুলিও পড়াশোনার মতোই গুরুত্বপূর্ণ,  পর্যবেক্ষণ CBSE-র কর্তাদের।  ফাইল ছবি: পিটিআই (PTI)5/5’বোর্ডের সঙ্গে যুক্ত স্কুলগুলির এবং প্রতিষ্ঠানের প্রধানদের, প্রতি বছর ১ এপ্রিলের আগে  অ্যাকাডেমিক সেশন শুরু করা থেকে বিরত থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। ১ এপ্রিল  থেকে ৩১ মার্চের মধ্যে কঠোরভাবে অ্যাকাডেমিক সেশন অনুসরণ করার পরামর্শ  দেওয়া হচ্ছে,’ লেখা CBSE-র বিজ্ঞপ্তিতে।  ফাইল ছবি: হিন্দুস্তান টাইমস (PTI)

অন্য গ্যালারিগুলি

No Network

Server Issue

Internet Not Available

{ loadScriptPltU(“/js/photogallery_v8.js?v=1.8” , function(){}); loadScriptPltU(“/__js/staticProperties_v1,inview_loz_v1.js?v=2.1.20”, function(){ }); setTimeout(function () { loadCssFile(“fontcss”, “/css/fontcss.css?v=1.2”);},1000); setTimeout(function () { htGPTScript();htPWAScript();htAPSScript(); htGTMScript(); htBanglaAnalyticsScript(); changeNumbersToBangla(); }, 1000); setTimeout(function() { moE(); }, 7000); setTimeout(function () { if(typeof pageName != undefined && pageName != “gallery” && pageName != “video”) { twttrEmbed(); htInstaGramScript(); } if(typeof pageName != undefined && pageName == ‘notifications’){ document.getElementById(“noTCounter”).style.display = “none”; } else { } if($(“.hts-slider”).length) { $(‘.hts-slider’).each(function(i){ initSlider($(this).attr(‘data-id’));}); } }, 6000); }); ]]>
এই খবর ইউনিকাস প্রতিস্থাপন করেনি তাই এর কোনো কৃতিত্ব অথবা দ্বায়িত্ব ইউনিকাস এর নয়। দয়া করে এর উৎস টি খুঁটিয়ে দেখুন। এই পোস্ট টি আপত্তিকর হলে, তা অবিলম্বে মুছে ফেলতে আমাদের সত্বর যোগাযোগ করুন।