Kolkata

স্কুলের পোশাক তৈরিতেও কাটমানি নিয়েছে মমতা সরকার, দাবি শুভেন্দু অধিকারীর

ফের একবার রাজ্যে স্কুল ইউনিফর্ম দুর্নীতির অভিযোগে সরব হলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শনিবার এক টুইটে নথি প্রকাশ করে এই দাবি তুলেছেন তিনি। শুভেন্দুর দাবি, কাটমানি নিয়ে স্কুল ইউনিফর্ম তৈরি করিয়েছে সরকার। এখন লোক দেখানোর জন্য স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের দিয়ে স্কুলে স্কুলে পোশাকের মাপ নিচ্ছে।

এদিন টুইটারে শুভেন্দুবাবু লিখেছেন, ‘স্বনির্ভর গোষ্ঠীগুলিকে সরকারি ও সরকার পোষিত স্কুলের ছাত্রছাত্রীদের পোশাকের মাপ নিতে নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। এটা অভিভাবকদের চোখে ধুলো দেওয়ার চেষ্টা মাত্র। কারণ বাস্তবে আগে থেকেই কাটমানি নিয়ে নিম্নমানের পোশাক তৈরি করে রাখা হয়েছে, যা সরবরাহ করা হবে। স্বনির্ভর গোষ্ঠীগুলি গত বছরের পোশাক তৈরির পুরো টাকা এখনো পায়নি। এখন তাঁরা যদি ছাত্রদের স্কুলের পোশাকের মাপ নেন তার পর যে পোশাক সরকার দেবে তা যদি ছাত্রছাত্রীদের গায়ে না আঁটে তাহলে স্বনির্ভর গোষ্ঠীর সদস্যদেরই দোষারোপ করবেন অভিভাবকরা। তাই স্বনির্ভর গোষ্ঠীগুলিকে আমি ভেবে চিন্তে কাজ করতে বলব’। একথা বলে পোশাকের মাপ ঠিক করা কয়েকটি তালিকা প্রকাশ করেছেন তিনি।

শুভেন্দুর অভিযোগের জবাবে তৃণমূলের তরফে জানানো হয়েছে, শিশুদের পোশাক দেওয়া হলেও বিরোধী দলনেতাকে দেওয়া হয়নি। তাই বোধ হয় গোঁসা হয়েছে তাঁর।

 

 

এই খবর ইউনিকাস প্রতিস্থাপন করেনি তাই এর কোনো কৃতিত্ব অথবা দ্বায়িত্ব ইউনিকাস এর নয়। দয়া করে এর উৎস টি খুঁটিয়ে দেখুন। এই পোস্ট টি আপত্তিকর হলে, তা অবিলম্বে মুছে ফেলতে আমাদের সত্বর যোগাযোগ করুন।