India

New York Times: নিউ ইয়র্ক টাইমস-এর বিরুদ্ধে ‘মিথ্যা প্রচার’ করার

⦾ তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর শুক্রবার দ্য নিউ ইয়র্ক টাইমসকে ভারত সম্পর্কে ‘মিথ্যা ছড়ানোর’ দায়ে অভিযুক্ত করেছেন। কাশ্মীরে সংবাদপত্রের স্বাধীনতা সম্পর্কে প্রকাশিত একটি মতামতকে ‘পক্ষপাতদুষ্ট এবং কাল্পনিক’ বলে বর্ণনা করেছেন।

ঠাকুর ট্যুইটারে বলেছেন, ‘নিউ ইয়র্ক টাইমস অনেক আগেই ভারত সম্পর্কে খবর প্রকাশ করার সময় নিরপেক্ষতার সমস্ত সুযোগ ছেড়ে দিয়েছিল। কাশ্মীরে সংবাদপত্রের স্বাধীনতার বিষয়ে এনওয়াইটি-এর তথাকথিত মতামত অংশটি পক্ষপাতদুষ্ট এবং কাল্পনিক, ভারত এর গণতান্ত্রিক প্রতিষ্ঠান এবং মূল্যবোধ সম্পর্কে একটি মিথ্যা প্রচার ছড়ানোর একমাত্র উদ্দেশ্য নিয়ে প্রকাশিত’।

মন্ত্রী বলেন, ‘এনওয়াইটি এবং আরও কয়েকটি লিঙ্ক-মাইন্ডেড বিদেশী মিডিয়া ভারত এবং আমাদের গণতান্ত্রিকভাবে নির্বাচিত প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীজি সম্পর্কে মিথ্যা প্রচার করছে তার ধারাবাহিকতায় হয়েছে এটি। এই ধরনের মিথ্যা বেশিদিন স্থায়ী হতে পারে না’।

মার্কিন সংবাদপত্র কাশ্মীরে তথ্য সরবরাহের উপর নিষেধাজ্ঞার অভিযোগের বিষয়ে একটি মতামত প্রকাশ করার পরে ঠাকুরের এই জোরালো প্রত্যাখ্যান এসেছিল।

আরও পড়ুন: Agniveer Reservation: এবার সংরক্ষণের আওতায় অগ্নিবীররা, ১০ শতাংশ আসন বরাদ্দ BSF-এ

ঠাকুর বলেন, ‘কিছু বিদেশী মিডিয়া ভারত এবং আমাদের প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে ক্ষোভ পোষণ করে দীর্ঘদিন ধরে আমাদের গণতন্ত্র এবং বহুত্ববাদী সমাজ সম্পর্কে মিথ্যা প্রচার করার চেষ্টা করছে’।

তিনি বলেন, ভারতে সংবাদপত্রের স্বাধীনতা অন্যান্য মৌলিক অধিকারের মতোই পবিত্র।

 

আরও পড়ুন: Punjab: গলায় ছুরি! হস্টেলে ঢুকে যৌন নিগ্রহের চেষ্টা পঞ্জাবে

তিনি বলেন, ‘ভারতের গণতন্ত্র এবং আমরা এখানকার জনগণ অত্যন্ত বুদ্ধিমান এবং আমাদের এই ধরনের এজেন্ডা চালিত মিডিয়ার থেকে গণতন্ত্রের ব্যাকরণ শেখার দরকার নেই’।

ঠাকুর বলেন যে কাশ্মীরে সংবাদপত্রের স্বাধীনতা নিয়ে এনওয়াইটি যে ‘নিষ্ঠুর মিথ্যা’ ছড়িয়েছে তা নিন্দনীয়।

মন্ত্রী বলেন, ‘ভারতীয়রা এই ধরনের মানসিকতাকে ভারতের মাটিতে তাদের সিদ্ধান্তমূলক এজেন্ডা চালানোর অনুমতি দেবে না’।

(————– সমাপ্ত ————–) 

 

এই খবর ইউনিকাস প্রতিস্থাপন করেনি তাই এর কোনো কৃতিত্ব অথবা দ্বায়িত্ব ইউনিকাস এর নয়। দয়া করে এর উৎস টি খুঁটিয়ে দেখুন। এই পোস্ট টি আপত্তিকর হলে, তা অবিলম্বে মুছে ফেলতে আমাদের সত্বর যোগাযোগ করুন।