Sports

ভারত-অস্ট্রেলিয়া সিরিজ কভার করতে গিয়ে মৃত্যু সাংবাদিকের

চলছে ভারত বনাম অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ। ইতিমধ্যেই তিনটি টেস্ট শেষ হয়ে গিয়েছে। ইন্দোরে তৃতীয় টেস্ট ম্যাচ কভার করতে গিয়ে মৃত্যু হল দ্য হিন্দু পত্রিকার ডেপুটি স্পোর্টস এডিটর এস দিনাকরের। তাঁর বয়স মাত্র ৫৭ বছর। তিনি ভারত-অস্ট্রেলিয়ার ম্যাচটি কভার করতে গিয়েছিলেন ইন্দোরে। ৯ মার্চ আমদাবাদে যে চতুর্থ ম্যাচটি হবে সেটিও কভার করতে যাওয়ার কথা ছিল তাঁর। কিন্তু শেষ পর্যন্ত আর যাওয়া হল না।

ইন্দোরের বিজয় নগরের একটি হোটেলের ঘরে তাঁকে অজ্ঞান অবস্থায় পাওয়া যায়। তারপর তাঁকে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। চিকিৎসকরা প্রাথমিকভাবে মনে করছেন, দিনকরের হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। মঙ্গলবার মধ্যপ্রদেশ ক্রিকেট সংস্থার এক কর্তা এই দুঃসংবাদটি জানিয়েছেন। দিনকরের মৃত্যুতে পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।

সোমবার বিসিসিআইয়ের প্রাক্তন সচিব সঞ্জয় জগদালের সঙ্গে ফোনে কথাও হয় দিনাকরের। বিসিসিআইয়ের প্রাক্তন সচিব বলেন, ‘দিনাকর আমাকে ফোন করে আমার একটি সাক্ষাৎকার নিতে চেয়েছিলেন। বেশ কিছুক্ষণ আমার সঙ্গে কথা হয়।’ তবে এই ঘটনায় কোনও মুখ খোলেনি প্রশাসন। ইন্দোরের ডেপুটি পুলিশ কমিশনার সম্পত উপাধ্যায় দিনকরের মৃত্যুর বিষয়ে কোনও বিবৃতি দেয়নি। তবে মনে করা হচ্ছে পুলিশ পূর্ণাঙ্গ তদন্তের পরেই মতামত জানাবে।

দিনাকরের এক সহকর্মী জানান, ‘চলতি বডার-গাভাসকর ট্রফির ম্যাচগুলি কভার করতে গিয়েছিলেন ইন্দোরে। চতুর্থ এবং শেষ ফাইনাল ম্যাচটিও কভার করতে যাওয়ার কথা ছিল।’ কর্তব্যরত অবস্থায় সাংবাদিকের ফের মৃত্যুর ঘটনা ঘটল। মঙ্গলবার সকালে তাঁর আমদাবাদে যাওয়ার কথা ছিল। কিন্তু তাঁর আগেই তিনি ইন্দোরে বিজয়নগর এলাকার একটি হোটেলে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন।

দিনাকরের সহকর্মী আরও জানান, ‘দিনকারের পরিবারে রয়েছেন বৃদ্ধ বাবা। দিনকর বিশ্ব ভ্রমণ করে ক্রিকেটের খবর কভার করেন। সম্প্রতি একটি প্রতিবেদনও লেখেন দিনকর। তাঁর এই ভাবে মৃত্যু আমরা কোনও ভাবেই মানতে পারছি না। আমরা সহকর্মীরা অবাক হয়েছি।’

এই খবর ইউনিকাস প্রতিস্থাপন করেনি তাই এর কোনো কৃতিত্ব অথবা দ্বায়িত্ব ইউনিকাস এর নয়। দয়া করে এর উৎস টি খুঁটিয়ে দেখুন। এই পোস্ট টি আপত্তিকর হলে, তা অবিলম্বে মুছে ফেলতে আমাদের সত্বর যোগাযোগ করুন।